স্কুল কলেজের শিক্ষার্থীদের জন্য সেরা ৩টি সাইন্টিফিক ক্যালকুলেটর এবং দাম।



বর্তমান সময় সাইন্টিফিক ক্যালকুলেটরের অনেক ব্যবহার রয়েছে যেমন বৈজ্ঞানিক বিভিন্ন হিসাব, বীজগণিত অংক এবং ফিনান্স ও ব্যাংকিং এর যাবতীয় অংকসহ যাবতীয় বিভিন্ন লগারি রামের অংক এরকম অনেক ক্ষেত্রে সাইন্টিফিক ক্যালকুলেটর এর তুমুল ব্যবহার রয়েছে। 



এই ক্যালকুলেটরের অনেক চাহিদা থাকার কারণে বাজারে রয়েছে অনেক ধরনের কপি এবং ফেক ক্যালকুলেটর যেগুলো অনেক টাকা দিয়ে কিনলেও তাতে বেশি দিন ব্যবহার করা যায় না কারণ এগুলো বেশি ভালো সার্ভিস দিতে পারে না। এ কারণে আমাদের প্রতিনিয়তই বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়।



এসব কিছু বিবেচনা করে আজকে আপনাদের আমি দেখাবো তিনটি অসাধারণ সাইন্টিফিক ক্যালকুলেটর যেগুলো দিয়ে ব্যবহার করতে পারবেন আপনি দীর্ঘদিন। এগুলো অনেক সুন্দর ভাবে অল্প টাকার মধ্যে আপনি পেয়ে যাবেন অনেক সুন্দর এবং কি দীর্ঘদিন কাজ করার একটি নির্দিষ্টতা মানসম্মত ক্যালকুলেটর। ৫০০ টাকা থেকে শুরু করে আপনি বারোশো টাকার মধ্যে পেয়ে যাবেন এই তিনটি ক্যালকুলেটরে একটি ক্যালকুলেটর এর দাম একেক রকম মান অনুযায়ী এবং এর প্রাইজ অনেক ভিন্ন হয়ে থাকে। সেই কারণেই সবার কথা বিবেচনায় রেখে এই ক্যালকুলেটরে তিনটির ভিন্ন ভিন্ন প্রাইস রয়েছে।

বিশেষ দ্রষ্টব্য: এই পোস্টটি কোন ধরনের প্রমোট করা হয়নি। 



Cityone fx-100MS সাইন্টিফিক ক্যালকুলেটর 



Cityone fx-100MS সাইন্টিফিক ক্যালকুলেটর
Cityone fx-100MS সাইন্টিফিক ক্যালকুলেটর


এই ক্যালকুলেটরটি ৫০০ টাকার মধ্যে অসাধারণ একটি ক্যালকুলেটর এটিতে ৪০১টি ফাংশন রয়েছে যা আপনাকে বিভিন্ন ধরনের গাণিতিক সমস্যা সমাধান করতে সাহায্য করবে। এর কালার হচ্ছে কালো এবং এটি হচ্ছে প্লাস্টিকের অসাধারণ ফিনিশিং করা একটি ক্যালকুলেটর। 

সঠিকভাবে ব্যবহার করলে আশা করা যায় এটি দীর্ঘদিন আপনি ব্যবহার করতে পারবেন এবং অনেক কঠিন গাণিতিক সমস্যার সমাধান করতে পারবেন এটির মাধ্যমে খুব সহজে। 

এই প্রডাক্টটি দারাজে রয়েছে এটির দাম দারাজে রয়েছে ৪৯০ টাকা। 




FX-991ES Plus সাইন্টিফিক ক্যালকুলেটর 


FX-991ES Plus সাইন্টিফিক ক্যালকুলেটর
FX-991ES Plus সাইন্টিফিক ক্যালকুলেটর 


এটি একটি অসাধারণ বাজেট ফ্রেন্ডলি ক্যালকুলেটর। এই ক্যালকুলেটরটির ডিসপ্লে 12 ডিজিটাল এবং ৪১৭টি ফাংশন এটি কাজ করে। এর মাধ্যমে অনেক জটিল এবং কঠিন গাণিতিক সমস্যার সমাধান করা যায় অল্প সময়ে। পর্যাপ্ত ফাংশন থাকা এর মাধ্যমে অনেক গাণিতিক সমস্যার সমাধান করা যায়। এই টাকাটারে বুড়িটি হচ্ছে প্লাস প্লাস্টিকের ফিনিশিং করা এবং এটি সু খুব সহজে হাত থেকে পড়ে গেল ভাঙ্গার কোন সম্ভাবনা তেমন একটা নেই। এই কাল কোয়ার্টারটির দাম হচ্ছে ৮৩০ টাকার মতো।





CASIO FX-82MS -2 সাইন্টিফিক ক্যালকুলেটর 



CASIO FX-82MS -2 সাইন্টিফিক ক্যালকুলেটর
CASIO FX-82MS -2 সাইন্টিফিক ক্যালকুলেটর 


ক্যাসিও কোম্পানির ক্যালকুলেটর সম্পর্কে নতুন করে বলার কোন কিছু নেই। এই কোম্পানিটি দীর্ঘদিন ধরে অত্যন্ত সুনামের সাথে বাজারে তাদের প্রোডাক্ট বিক্রি করে আসছে কোন রকম রিপোর্ট ব্যতীত। কেসে কোম্পানির জিনিসে যে রকম ভালো এবং কি মজবুত সে অনুযায়ী তাদের প্রোডাক্টের প্রাইস একটু বেশি হয়ে থাকে। CASIO FX 82 MS ক্যালকুলেটরটি অত্যন্ত মজবুত এবং খুবই সুন্দর দেখতে একটি ক্যালকুলেটর। 



এই ক্যালকুলেটরটি দিয়ে আপনি যাবতীয় বীজগণিত করা ব্যতীত অন্যান্য বৈজ্ঞানিক সমস্যার সমাধান সহ বিভিন্ন কাজ করা সম্ভব। বর্তমান সময়ে ফিন্যান্স ও ব্যাংকিং এর মত অত্যন্ত কঠিন সাবজেক্টের অংক এই ক্যালকুলেটর দিয়ে অত্যন্ত সহজেই করে নিতে পারবেন। এই কাল কথাটি কিনলে পরে নিশ্চিন্তে আপনি অনেকদিন ব্যবহার করতে পারবেন। এই ক্যালকুলেটর এর দাম বর্তমানে ১১০০ টাকার মত রয়েছে। 




Related Keyword :

সাইন্টিফিক ক্যালকুলেটর কোনটা ভালো..? 

সাইন্টিফিক ক্যালকুলেটর প্রাইস ইন বাংলাদেশ

Casio ক্যালকুলেটর

সবচেয়ে ভালো ক্যালকুলেটর 

অনলাইন ক্যালকুলেটর 

100MS সাইন্টিফিক ক্যালকুলেটর 





ধন্যবাদ আমাদের ওয়েবসাইটটি ভিজিট করার জন্য ভালো লাগলে পুরো ওয়েবসাইটটি ঘুরে দেখুন। 


Previous Post Next Post