Apple গোপনে Chat Gpt কে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য "Apple Gpt" তৈরি করছে, খুব শীঘ্রই বাজারে নিয়ে আসছে।


বাজারে আসছে  Apple Gpt
আসছে Apple Gpt 


Apple তার বাজার মূল্যে $ 71 বিলিয়ন যোগ করেছে এবং গোপনে Open Ai কে প্রতিদ্বন্দ্বী করার জন্য একটি 'Apple Gpt' তৈরি করছে।


Ai বর্তমানে প্রচুর জনপ্রিয় হয়ে উঠছে দিন দিন। এর মধ্যে বাজারে এসেছে Chat Gpt. Chat gpt বর্তমানে প্রচুর পরিমানে ব্যবহার করছে বিশ্বব্যাপি অসংখ্য মানুষ। কিন্ত Google, Microsoft এবং Amazon শক্তিশালী জেনারেটিভ Ai বিকাশের দৌড়ে একটি টেক জায়ান্ট ও তেমন উন্নতি করতে পারছিল না এতো দিন। কিন্ত এবার তাড়াও শক্তিশালী Ai. তৈরির লক্ষ্য নিয়ে মাঠে নামছে। 


বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে , Microsoft তার Bing সার্চ ইঞ্জিন Upgrade ও উন্নত করার জন্য প্রযুক্তি ব্যবহার করে যখন Alphabet-এর Google তার নিজস্ব চ্যাটবট, Bard উন্মোচন করেছে ।


এনভিডিয়া এবং amazon তাদের নিজস্ব এআই কৌশলগুলিও রূপরেখা দিয়েছে, যখন Tesla সহ-প্রতিষ্ঠাতা ইলন মাস্ক সম্প্রতি তার নিজস্ব এআই ফার্ম, x Ai শুরু করেছেন - যার অর্থ বিশ্বের বেশ কয়েকটি মূল্যবান সংস্থা তাদের সাহায্য করবে।

আরো পড়ুনঃ

অ্যাপল , যদিও, প্রকাশ্যে এআই হাইপকে এড়িয়ে গেছে , মহাকাশে তার নিজস্ব উন্নয়নকে "মেশিন লার্নিং" হিসাবে উল্লেখ করে - বিশ্বের সবচেয়ে মূল্যবান প্রযুক্তি প্রতিষ্ঠানটি 2023 সালের সবচেয়ে উষ্ণ প্রযুক্তি প্রবণতার ক্ষেত্রে পিছিয়ে পড়ছে কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছে ।



অ্যাপল জিপিটি' Apple GPT 


যাইহোক, একটি নতুন প্রতিবেদন অনুসারে, কিউপারটিনো-ভিত্তিক সংস্থাটি প্রকৃতপক্ষে নিঃশব্দে নিজস্ব জেনারেটিভ Ai সরঞ্জামগুলি বিকাশ করছে যখন এর প্রতিদ্বন্দ্বীরা সবার সামনে এটির বিরুদ্ধে লড়াই করছে।


বেনামী সূত্রের উদ্ধৃতি দিয়ে, ব্লুমবার্গ বুধবার রিপোর্ট করেছে যে অ্যাপল বৃহৎ ভাষার মডেল তৈরির জন্য নিজস্ব কাঠামো তৈরি করেছে - যে সিস্টেমগুলি Chat gpt এবং Bard মতো বটগুলিকে আন্ডারপিন করবে এবং অভ্যন্তরীণভাবে, কাঠামোটি "Ajax" নামে পরিচিত।


আইফোন প্রস্তুতকারক তার নিজস্ব চ্যাটবট তৈরি করেছে বলেও বলা হয়েছিল, যা কিছু অ্যাপল কর্মীরা "Apple Gpt" হিসাবে উল্লেখ করেছেন।


সংবাদটি সংক্ষিপ্তভাবে অ্যাপলের স্টক 2.3% বৃদ্ধি পেয়ে $198.23 এর রেকর্ড উচ্চতায় পৌঁছেছে, যা কোম্পানির $3 ট্রিলিয়ন মার্কেট ক্যাপে $71 বিলিয়ন যোগ করেছে । শেয়ারগুলি বুধবারের ট্রেডিং সেশনে $195.10-এ শেষ হয়েছে—প্রায় 1% বেশি যা তারা উদ্বোধনী ঘণ্টায় ছিল।


অ্যাপলের জেনারেটিভ এআই সম্ভাবনার চারপাশে বাজারের গুঞ্জন সত্ত্বেও, ব্লুমবার্গের মতে, ফার্মটি এখনও গ্রাহকদের কাছে নিজস্ব অফার প্রকাশের জন্য একটি পরিকল্পনা চূড়ান্ত করতে পারেনি ।


নিউজ আউটলেটের সূত্রগুলি জানিয়েছে যে এআই পুশ অ্যাপলের একটি কেন্দ্রীয় প্রচেষ্টা হয়ে উঠেছে, তবে একাধিক দল এই কাজে অংশ নিয়েছিল।অ্যাপলের প্রতিনিধিরা মন্তব্যের জন্য ফরচুনের অনুরোধে সাড়া দেননি ।


এআই প্রতিযোগিতা (Ai race)

যদিও অ্যাপল নতুন জেনারেটিভ এআই রেসে নিজেকে একজন প্রতিযোগী হিসেবে ঘোষণা করে এড়িয়ে গেছে, তবে এটি দীর্ঘদিন ধরে তার ডিভাইসগুলিকে উন্নত করার জন্য প্রযুক্তিটি ব্যবহার করে আসছে।


2011 সালে, কোম্পানিটি বিশ্বের প্রথম Ai -চালিত ভার্চুয়াল সহকারী Siri-কে তার iPhone 4S-এ একীভূত করেছে এবং সম্প্রতি অ্যাপল তার $3,500 ভিশন প্রো হেডসেটে " মেশিন লার্নিং" করেছে ।


জেনারেটিভ এআই, একটি নির্দিষ্ট ধরনের কৃত্রিম বুদ্ধিমত্তা , এমন আউটপুট তৈরি করতে সক্ষম যা মানব-উদপাদিত বিষয়বস্তু বা প্রতিক্রিয়া থেকে পৃথক করা যায় না—তাই ChatGPT-এর চিন্তাভাবনা, ব্যক্তিগতকৃত সুপারিশ করা, গান লেখা এবং এমনকি MBA ফাইনাল পাস করার ক্ষমতা ।  

আরো পড়ুনঃ

অ্যাপল কয়েক মাস ধরে জেনারেটিভ AI প্রতিভার সন্ধানে রয়েছে, প্রযুক্তির সাথে স্পষ্টভাবে সম্পর্কিত কয়েক ডজন ভূমিকা বর্তমানে তার ক্যারিয়ার পৃষ্ঠায় খোলা রয়েছে ।


উলরিক স্টিগ হ্যানসেন , লন্ডন-ভিত্তিক জেনারেটিভ এআই ফার্ম এনকর্ডের সভাপতি এবং সহ-প্রতিষ্ঠাতা , বিশ্বাস করেন যে কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রে, "আমরা এখনও কিছুই দেখিনি।" তিনি বৃহস্পতিবার জনপ্রিয় সংবাদভিত্তিক ওয়েবসাইট ফরচুনকে বলেছিলেন যে অ্যাপল "সত্যিই এআই বিপ্লব শুরু করতে পারে" এবং এআই প্রযুক্তি বিকাশ করছে বলে জানা গেছে।


"অন্যান্য এআই (Ai) গবেষণা সংস্থাগুলির তুলনায় অ্যাপলের একটি বিশাল বিতরণ সুবিধা রয়েছে," তিনি বলেছিলেন। "এটি তাদের জন্য নো-ব্রেইনার-বিশেষত যদি তারা তাদের বিদ্যমান আইক্লাউড পরিষেবাগুলির সাথে এটিকে বান্ডিল করতে পারে যা ইতিমধ্যে কয়েক মিলিয়ন গ্রাহকরা ব্যবহার করেছেন।"


যাইহোক, হ্যানসেন যুক্তি দিয়েছিলেন যে মহাকাশে অ্যাপলের লাভ "অসম্ভাব্য" ছিল জেনারেটিভ এআই স্পেসে অন্যান্য খেলোয়াড়দের ক্ষতির কারণ।


সংক্ষিপ্ত, সেখানে একটি বিজয়ী সব কিছু লাগে না," তিনি ব্যাখ্যা করেন- "ব্যবসার জন্য কোন তাৎক্ষণিক হুমকি নেই - মডেলগুলি এমন পণ্যগুলির অ্যাড-অন হবে যা লোকেরা ইতিমধ্যে ব্যবহার করছে এবং এর জন্য অর্থ প্রদান করছে, তাই প্রকৃত বিজয়ী হলেন ভোক্তা।"


এদিকে, এগন অ্যাসেট ম্যানেজমেন্টের ইনভেস্টমেন্ট ম্যানেজার অ্যালান ক্লার্ক বলেছেন, অ্যারেনায় অ্যাপলের প্রবেশ "বিস্ময়কর বলে মনে হচ্ছে না।"



Related Keyword :

Apple Ai App.

Apple machine learning. 

Apple machine learning engineer Linkedin.

How does Apple use Ai..?

Apple scholar in Ai. 

Apple Airtag.

Apple Ai কী..?

Ai এর সুবিধা। 

Ai এর ব্যবহার।

Chat Gpt কি..?

অ্যাপল এআই আসছে..?

বাজারে কবে আসবে Apple Ai..?

Chat Gpt এর সুবিধা ও অসুবিধা..? 




ধন্যবাদ আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য। 





Previous Post Next Post