কলেজের পরিক্ষার ফিস সেশন ফিস  অনলাইনের মাধ্যমে নিজে নিজে যেভাবে দিবেন -২০২৩


কলেজের পরিক্ষার ফিস সেশন ফিস  অনলাইনের মাধ্যমে নিজে নিজে যেভাবে দিবেন -২০২৩
কলেজের পরিক্ষার ফিস সেশন ফিস অনলাইনের মাধ্যমে নিজে নিজে যেভাবে দিবেন -২০২৩


আমরা যারা কলেজের শিক্ষার্থী আমাদের মধ্যে যারা কলেজে পড়ি সবার কাছে একটি যন্ত্রণাদায়ক বিষয় হচ্ছে কলেজের পরিক্ষার ফিস কিংবা অন্যান্য বেতন দেওয়া। কারন এগুলো পরিশোধ করতে গিয়ে প্রায় দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়। কিন্তু কোনো উপায় না থাকার কারনে  অনেক কষ্ট হলেও তা সহ্য করে এভাবে এসব কাজ করতে হয়। কারন একটি কলেজে অনেক শিক্ষার্থী হওয়ায় একজন মাত্র কম্পিউটার অপারেটর থাকার কারনে তাকে এ কাজ করতে হিমশিম খেতে হয়। তাই আজকে আপনাদের কলেজের পরিক্ষার ফিস, সেশন ফিস ও বেতন অনলাইনে প্রদানের প্রক্রিয়া সম্পর্কে জানাবো।

কীভাবে কলেজের সেশন ফিস পরিশোধ করবেন অনলাইনে

কলেজে ভর্তি হয়ে সেশন ফিস করা বাধ্যতামূলক।
প্রত্যেক শিক্ষার্থীকে তার সেশন ফিস প্রদান করতে হয়।
ঝামেলা মুক্তভাবে যেভাবে নিজে নিজে কলেজের সেশন ফিস প্রদান করবেন।  নিজে নিজে নিজের সেশন ফিস প্রদান করার জন্য প্রথমে সোনালী ব্যাংক এর ওয়েবসাইটে প্রবেশ করতে। এর পর আপনার শ্রেণি অনুযায়ী সেশন ফিস এর জায়গায় ক্লিক করে ভিতরে প্রবেশ করুন। এর পর আপনার ক্লাস রোল অনুযায়ী সিলেক্ট করে পেমেন্ট এর পরবর্তী কাজ

আরো পড়ুনঃ শাখা ব্যাংকিং

করতে পারেন। পেমেন্ট মেথর হিসেবে, বিকাশ অথবা রকেট, অথবা ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন হলে আপনাকে নিশ্চিতকরন মেসেজ প্রদান করা হবে। এবং আপনাকে একটি রিসিভ প্রদান করা হবে যা পরবর্তীতে আপনার কলেজে কলেজ কপি জমা দিতে হবে এবং স্টুডেন্ট কপি আপনার কাছে রাখতে হবে।

যেভাবে পরিক্ষার ফিস প্রদান করবেন অনলাইনে

কলেজের পরিক্ষার ফিস সেশন ফিস  অনলাইনের মাধ্যমে নিজে নিজে যেভাবে দিবেন -২০২৩
কলেজের পরিক্ষার ফিস সেশন ফিস অনলাইনের মাধ্যমে নিজে নিজে যেভাবে দিবেন -২০২৩


সরকারি কলেজে যারা পড়াশোনা করেন সবাইকে পরিক্ষার আগে পরিক্ষার ফিস প্রদান করতে হয়ে থাকে। অনলাইনে পরিক্ষার ফিস প্রদানের নিয়ম জানা না থাকার কারনে অনেক ঝামেলা প্রহাতে হয়। এর জন্য বিভিন্ন কম্পিউটারের দোকানে অপেক্ষা করতে হয়।

অনলাইনে পরিক্ষার ফিস প্রদান করার জন্য প্রথমে আপনাকে সোনালী ব্যাংক এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতর হবে। এর ক্লাস অনুযায়ী আপনাকে পরিক্ষার ফিস এর ভিতরে প্রবেশ করতে হবে। তার পর নির্ধারিত ফিস পরিশোধ করার জন্য আপনাকে পেমেন্ট মেথর বেছে নিতে হবে। এক্ষেত্রে আপনাকে অনেকগুলো অপশন প্রদান করা হবে। যেমনঃ বিকাশ, নগদ, রকেট, এবং ব্যাংক অক্যাউন্ট আপনি নিদিষ্ট একটি মেথর বেছে নিয়ে পেমেন্ট কাজ সম্পুর্ণ করুন।

পেমেন্ট প্রক্রিয়া সম্পূর্ণ হলে আপনাকে একটি নিশ্চিতকরন মেসেজ প্রদান করা হবে। এবং সাথে একটি রিসিভ দেওয়া হবে যাতে সমস্ত তথ্য থাকবে। এর পর রিসিভ টি আপনার কলেজে জমা দিতে হবে কলেজ কপি এবং স্টুডেন্ট কপি আপনার কাছে রাখতে হবে। কলেজ থেকে কলেজ কপি জমা নেওয়ার পরে আপনাকে এডমিট কার্ড দেওয়া হবে।

অনলাইনে সেশন ও পরিক্ষার ফিস প্রদান করতে ভিজিট করুন, সোনালী ব্যাংক এর ওয়েবসাইট।





আশাকরি এসব বিষয় খেয়াল করে কাজ করলে আপনি সঠিকভাবে কাজ করতে পারবেন ইনসা- আল্লাহ। আপনার পড়াশোনার সর্বদা মঙ্গল কামনা করি।

মনে রাখবেন, আজকের শিশু
         - আগামীর ভবিষ্যৎ  


Related Keyword
অনলাইনে কলেজ সেশন ফিস পরিশোধ করুন।
অনলাইনে পরিক্ষার ফিস পরিশোধ করুন।
সোনালী ব্যাংক এর মাধ্যমে কলেজ ফিস পরিশোধ করুন।
কলেজের সেশন ফিস কিভাবে অনলাইনে মাধ্যমে পরিশোধ করবো..?
কলেজের পরিক্ষার ফিস পরিশোধ করবো কিভাবে..?
সোনালী ব্যাংকের মাধ্যমে পরিক্ষার ফিস পরিশোধ করবো কিভাবে..?
অনলাইনের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের সেশন ফিস ও বেতন এবং কলেজ ফিস পরিশোধ করবো কিভাবে..?
যেকোনো কলেজের পরিক্ষার ফিস পরিশোধ করুন।
যেকোনো কলেজের সেশন ফিস পরিশোধ করুন।

ধন্যবাদ আমাদের ওয়েবসাইট ভিজিট করা জন্য ✅







Previous Post Next Post